ব্যস্ত শহরের এককোণে নিঝুম নিস্তব্ধতায় ঝিমাচ্ছে মন আমার অপেক্ষায় কারোর চিঠির নিরভিমানি মন মোর শুধু পরিতাপে মগ্ন জেগে থাকে নিশিরাত অবধি প্রহর গোনে গোনে। আশার মাঝে নিরাশা এসে ঝাঁপিয়ে বসে সহসা হৃদস্পন্দ থামে উচ্চে উঠে থমকে এসে নি:শ্বাসে উষ্ণ বায় নাসারন্ধ্রে চোখে জমে তৃষ্ণার পাহাড় চোখের নদী শুকিয়ে গেছে অপেক্ষার বেড়াজালে....; তবু শেষ নেই যেনো সেই সীমাহীন অপেক্ষার নতুন জীবনে ব্যস্ত কেউ আর কষ্টে মন মোর দীপ্র। যে ভালবাসে সে শত ব্যস্ততায় স্মরণে রাখবে প্রত্যাশা করা যেতেই পারত - সময় বলে দে-না! ভুলের মাঝেই বসে আশার বাগে ফুটাই ফুল ঝরে পড়ে যায় ফুল হাত বাড়িয়ে ছুঁতে গেলেই কাঁদে মন মোর এইভেবে সকলে করে শুধু প্রপঞ্চ অপ্রত্যাশিত কিছুই হয় না মন যায় দুমড়ে। কাউকে হলোনা পড়া আমার, মানুষ দুরধ্যয় বাহির পড়ি ভিতরে কাঁটাতারের বেঁড়ায় বন্দি কে জানে কে বা কখন মনে জানি কি সে আঁটে ফন্দি!!"
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
আপু তোমার লেখা এর চেয়েও আরও ভালো হয়। হয়ত এই কবিতায় সময় দিতে পারনি বেশি! আরও ভালো ভালো কবিতা আসুক তোমার কাছ থেকে সেই প্রত্যাশায় শুভকামনা নিরন্তর।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।